Header Ads

Header ADS

রংপুর এরশাদের ব্যালট বিপ্লব

রংপুর এরশাদের ব্যালট বিপ্লব

 

রংপুর লাইভ:
রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আবারো ব্যালট বিপ্লব ঘটিয়েছে হুসেইন মুহাম্মদ এরশাদের জাতীয় পার্টি। তিনগুণের বেশি ভোটে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা লাঙ্গল প্রতীকে রংপুরে মেয়র হতে চলেছেন। আর এর মাধ্যমে হুসেইন মুহাম্মদ এরশাদ তার পুরোনো ঘাঁটিতে নিজের শক্ত অবস্থানের কথা আবারও জানান দিয়েছেন।
গতবারের রংপুর সিটিতে পরাজয়ের প্রতিশোধও নিয়েছে জাতীয় পার্টি। গতবার রংপুর সিটি কর্পোরেশনে জাতীয় পার্টির প্রার্থী আওয়ামী লীগের সরফুদ্দিন আহমেদ ঝন্টুর কাছে পরাজিত হয়েছিলেন।
এবার ভোটের আগেই এরশাদ বলেছিলেন, রংপুরে জাতীয় পার্টির প্রার্থী একলাখের বেশি ভোটের ব্যবধানে জিতবে। তার সেই কথাই যেন বাস্তবে রূপ নিয়েছে। রংপুর সিটি কর্পোরেশনকে সামনে রেখে এরশাদ ও তার দল সর্বশক্তি নিয়োগ করেছিল। আর তার ফলও হাতে হাতেই পেয়েছেন সাবেক এই রাষ্ট্রপতি।
অনেকের মতে, রংপুরে বিএনপির সাংগঠনিক অবস্থা আশানুরূপ না হওয়ায় সরকার বিরোধী জনমত জাতীয় পার্টির পক্ষে গেছে। সাংগঠনিক শক্তিমত্তা, এরশাদের কঠোর অবস্থান আর ভাল প্রার্থী বাছাই মূলত রংপুরে জাতীয় পার্টির বিজয়ের পেছনে প্রধান নিয়ামক হিসেবে কাজ করেছে।
জানা গেছে, মেয়র হিসেবে সরফুদ্দিন ঝন্টু রংপুরে জনপ্রিয়তা হারিয়েছেন। তাছাড়া ক্ষমতায় থাকার কারণে আওয়ামী লীগের বিরুদ্ধে মানুষ কিছুটা ক্ষুদ্ধ। সে কারণেই মেয়র হিসেবে মানুষ এবার জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফাকেই বেঁছে নিয়েছেন।
আজ বৃহস্পতিবার সকাল আটটা থেকে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুর হয়।
শান্তিপূর্ণভাবে বিকাল চারটায় ভোটগ্রহণ সম্পন্ন হয়। আর এই নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বর্তমান মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, বিএনপির কাওছার জামান বাবলা ও জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা প্রতিদ্বন্ধিতা করেন।

No comments

Powered by Blogger.